Add more content here...
Dhaka ০৯:০৭ পূর্বাহ্ন, শনিবার, ২৭ জুলাই ২০২৪, ১২ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ
শিরোনামঃ
বালিয়াকান্দিতে ১৫ লক্ষ টাকার নিষিদ্ধ চায়না দুয়ারী ও কারেন্টজাল  আগুনে পুড়িয়ে ধ্বংস রাজবাড়ীতে বর্ণাঢ্য আয়োজনে বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম (বিএমএসএফ) এর ১২বছর পূর্তি ও ১৩ বছরে পদার্পণ উদযাপন করা হয়েছে রাজধানীর বিভিন্ন সড়ক অবরোধ শিক্ষার্থীদের রৌমারীতে কাঠের ব্রিজ নির্মাণ করে দিলেন এমপি এ্যাড. বিপ্লব হাসান পলাশ ইউএনও-র সাথে কারিগরি কলেজের অধ্যক্ষদের মতবিনিময় কালীগঞ্জ উপজেলার গোড়লে মধ্যযোগী কায়দায় বড় ভাবিকে নির্যাতন রৌমারীতে কলেজের বিলসিট ছিনিয়ে নেওয়ার অভিযোগ ভোলায় বিপুল পরিমাণ ইয়াবাসহ এক ব্যক্তিকে আটক করেছে পুলিশ ইয়াবাসহ এক নারী আটক ভোলায় মায়ের সাথে অভিমান করে কিশোরীর আত্মহত্যা
নোটিশঃ
প্রিয়" পাঠকগণ", "শুভাকাঙ্ক্ষী" ও প্রতিনিধিদের উদ্দেশ্যে জানানো যাচ্ছে:- কিছুদিন যাবত কিছু প্রতারক চক্র দৈনিক ক্রাইম তালাশ এর নাম ব্যবহার করে প্রতিনিধি নিয়োগ ও বিভিন্ন প্রলোভন দেখিয়ে অর্থ হাতিয়ে নিচ্ছে। তার সাথে একটি সক্রিয় চক্র সামাজিক যোগাযোগ মাধ্যমে বিভিন্ন গ্রুপ বিভিন্ন ভাবে "দৈনিক ক্রাইম তালাশ"কে হেয় প্রতিপন্ন করার চেষ্টা চালিয়ে যাচ্ছে। মনে রাখবেন "দৈনিক ক্রাইম তালাশ" এর অফিসিয়াল পেজ বা নিম্নের দুটি নাম্বার ব্যাতিত কোন রকম লেনদেনে জড়াবেন না। মোবাইল: 01867329107 হটলাইন: 01935355252

মোশাররফ করিম কতোটা হুব্বা শ্যামল হয়ে উঠলেন

  • Reporter Name
  • Update Time : ০৫:২৯:৪২ অপরাহ্ন, শনিবার, ২০ জানুয়ারী ২০২৪
  • ৩৯৬ Time View

এস,কে কৃষ্ণা,ঢাকা বিভাগীয় ব্যুরো চীফঃসিনেমা মুক্তির প্রথমদিন শুক্রবার বিকেল ৪-৪৫ মিনিটে স্টার সিনেপ্লেক্সে দেখলাম মোশাররফ করিম অভিনীত কলকাতার বাংলা সিনেমা ‘হুব্বা’। এই প্রথম কলকাতার কোনো বাংলা সিনেমা একইদিনে বাংলাদেশে মুক্তি পেলো। সিনেমাটা দেখার উত্তেজনার একমাত্র কারণ মোশাররফ করিমের দুর্দান্ত অভিনয় দেখার বাসনা।

ব্যাক্তিগতভাবে আমার মনে হয়েছে, অভিনয়ের দীর্ঘ একটা ভ্রমণ ছাড়া এমন সাবলীল অভিনয় চরিত্র হয়ে উঠা কারো পক্ষেই সম্ভব নয়। প্রথম দৃশ্য থেকে লাশ হয়ে ভেসে থাকা শেষ দৃশ্যে কোথাও একটকুও আরোপিত মনে হয়নি। তার চোখ, মুখ,ঠোঁট, পুরো শরীর অভিনয় করেছে। মোশাররফ করিম প্রথম দৃশ্যেই হলভর্তি দর্শকদের তালি দিয়ে সেটা বুঝিয়ে দিয়েছেন। হুব্বাশ্যামল হতে একজন অভিনয়শিল্পীর যতোটা দরকার নিজের সবটুকু ঢেলে অভিনয় করেছেন তিনি।

একটা কথা, হুগলীর চতুর্থ শ্রেনীর একজন কর্মচারির সন্তান যার পড়াশোনা ষষ্ঠ শ্রেণী পর্যন্ত নিশ্চয় সেই হুব্বা শ্যামল চরিত্রটি আন্ডারওয়ার্ল্ড মাফিয়া হিসেবে দেখতে চাওয়া বোকামী।

দ্বিতীয় কথা, আরোপিত কোনো চরিত্র পর্দায় লিখতে চাননি সিনেমাটির পরিচালক ব্রাত্য বসু। এখানেই তিনি অন্যদের চেয়ে অন্যরকম, আলাদা ভিন্ন। পুরো সিনেমায় গল্পের কাছাকাছি থাকার চেষ্টা করেছেন। এই হুব্বা শ্যামল মোশাররফ করিম ছাড়া অন্যকারো পক্ষে সহজ হতোনা। এটা একান্ত আমার ব্যক্তিগত অভিমত।

Tag :

Write Your Comment

Your email address will not be published. Required fields are marked *

Save Your Email and Others Information

About Author Information

Popular Post

বাংলাদেশি it কোম্পানি

বালিয়াকান্দিতে ১৫ লক্ষ টাকার নিষিদ্ধ চায়না দুয়ারী ও কারেন্টজাল  আগুনে পুড়িয়ে ধ্বংস

x

মোশাররফ করিম কতোটা হুব্বা শ্যামল হয়ে উঠলেন

Update Time : ০৫:২৯:৪২ অপরাহ্ন, শনিবার, ২০ জানুয়ারী ২০২৪

এস,কে কৃষ্ণা,ঢাকা বিভাগীয় ব্যুরো চীফঃসিনেমা মুক্তির প্রথমদিন শুক্রবার বিকেল ৪-৪৫ মিনিটে স্টার সিনেপ্লেক্সে দেখলাম মোশাররফ করিম অভিনীত কলকাতার বাংলা সিনেমা ‘হুব্বা’। এই প্রথম কলকাতার কোনো বাংলা সিনেমা একইদিনে বাংলাদেশে মুক্তি পেলো। সিনেমাটা দেখার উত্তেজনার একমাত্র কারণ মোশাররফ করিমের দুর্দান্ত অভিনয় দেখার বাসনা।

ব্যাক্তিগতভাবে আমার মনে হয়েছে, অভিনয়ের দীর্ঘ একটা ভ্রমণ ছাড়া এমন সাবলীল অভিনয় চরিত্র হয়ে উঠা কারো পক্ষেই সম্ভব নয়। প্রথম দৃশ্য থেকে লাশ হয়ে ভেসে থাকা শেষ দৃশ্যে কোথাও একটকুও আরোপিত মনে হয়নি। তার চোখ, মুখ,ঠোঁট, পুরো শরীর অভিনয় করেছে। মোশাররফ করিম প্রথম দৃশ্যেই হলভর্তি দর্শকদের তালি দিয়ে সেটা বুঝিয়ে দিয়েছেন। হুব্বাশ্যামল হতে একজন অভিনয়শিল্পীর যতোটা দরকার নিজের সবটুকু ঢেলে অভিনয় করেছেন তিনি।

একটা কথা, হুগলীর চতুর্থ শ্রেনীর একজন কর্মচারির সন্তান যার পড়াশোনা ষষ্ঠ শ্রেণী পর্যন্ত নিশ্চয় সেই হুব্বা শ্যামল চরিত্রটি আন্ডারওয়ার্ল্ড মাফিয়া হিসেবে দেখতে চাওয়া বোকামী।

দ্বিতীয় কথা, আরোপিত কোনো চরিত্র পর্দায় লিখতে চাননি সিনেমাটির পরিচালক ব্রাত্য বসু। এখানেই তিনি অন্যদের চেয়ে অন্যরকম, আলাদা ভিন্ন। পুরো সিনেমায় গল্পের কাছাকাছি থাকার চেষ্টা করেছেন। এই হুব্বা শ্যামল মোশাররফ করিম ছাড়া অন্যকারো পক্ষে সহজ হতোনা। এটা একান্ত আমার ব্যক্তিগত অভিমত।